Home / খেলা / ৫৪ বছরের রেকর্ড স্পর্শ করেছে রিয়াল মাদ্রিদ

৫৪ বছরের রেকর্ড স্পর্শ করেছে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক:
দলের সেরা দুই তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমাকে ছাড়াই গতকাল লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। দলটির জয়ে গতকাল গোল করেছেন বোরহা মায়োরাল ও গ্যারেথ বেল। এ দুই তারকার গোলে ৫৪ বছরের পুরনো এক রেকর্ড স্পর্শ করেছে রিয়াল মাদ্রিদ।

সব প্রতিযোগিতায় টানা ৭৩ ম্যাচে গোল করে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের রেকর্ড ছুঁয়েছে রিয়াল মাদ্রিদ। ৭৩ ম্যাচে টানা গোল করে সেরা অবস্থানটি এতদিন একার ছিল সান্তোসের। এবার তাদের রেকর্ডে ভাগ বসালো লস ব্লাঙ্কোসরা। পরের ম্যাচে গোল করতে পারলেই পেলে-নেইমারদের প্রাক্তন ক্লাবকে ছাড়িয়ে যাবে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল।

১৯৬২-৬৩ সালে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে সান্তোসের হয়ে খেলেছিলেন। সে সময় তার ক্লাব টানা ৭৩ ম্যাচে গোল করেছিল। ওই সময় সান্তোস জয় পেয়েছিল ৫২ ম্যাচে। ড্র করেছিল ১৪ ম্যাচে। আর হেরেছিল ৭ ম্যাচে। অন্যদিকে রিয়াল মাদ্রিদ তাদের টানা ৭৩ ম্যাচে গোল করার পথ পরিক্রমায় জয় পেয়েছে ৫৪ ম্যাচে। ড্র করেছে ১৪টিতে। আর হেরেছে ৫টিতে। ২০১৬ সালের ৩০ এপ্রিল থেকে রিয়ালের এ গোল উৎসবের সূচনা হয়।

টানা গোলে সান্তোসকে ছুঁলেও গোলের দিক দিয়ে পিছিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ। পেলের সান্তোস টানা ৭৩ ম্যাচে গোল করেছিল ২৪৫টি। আর রিয়াল মাদ্রিদ গোল করেছে ১৯৮টি। রিয়ালের এই গোল পাওয়ার মিশনে ক্রিস্টিয়ানো রোনালদো করেছেন ৪৯ গোল।

স্প্যানিশ লা লিগায় প্রথমে বার্সেলোনার টানা ৪১ ম্যাচে গোল করার রেকর্ড ছাড়িয়ে যায় রিয়াল মাদ্রিদ। এরপর ইউরোপিয়ান প্রতিযোগিতায় বায়ার্ন মিউনিখের ৬১ ম্যাচের রেকর্ডও ছাড়িয়ে যায় লস ব্লাঙ্কোসরা। এবার সান্তোসের সর্বোচ্চ ৭৩ ম্যাচে গোল পাওয়ার রেকর্ডে ভাগ বসিয়েছে। সামনের ম্যাচে গোল করতে পারলেই নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে যাবে জিনেদিন জিদানের প্রশিক্ষিত রিয়াল।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// সোমবার ১৮ সেপ্টেম্বর ২০১৭। ৩ আশ্বিন ১৪২৪

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...